Monday, March 9, 2015

HTML টিউটোরিয়ালের সূচনা



আমি এই প্রথম লেসন দিয়ে আমাদের প্রথম কোর্স শুরু করছি, এবং তারপর বিভিন পর্যায়ক্রমিক স্টেপের মাধ্যমে আপনাকে HTML এর বিভিন্ন লেসনের সাথে পরিচয় করিয়ে দেব। প্রথম কয়েকটি লেসনের মাধ্যমে আপনি HTML এর গুরুত্বপুর্ন এলিমেন্ট সম্পর্কে জানবেন। তারপর আপনি শিখবেন এই সমস্ত এলিমেন্টের সাহায্যে কিভাবে কাজ শুরু করবেন এবং কিভাবে আপনার ওয়েবসাইট লেয়াউটকে ডিজাইন করবেন। অবশেষে আপনি শিখবেন কিভাবে আপনি আপনার ওয়েবসাইটের ডোমেইন নেম রেজিস্টার করবেন, কিভাবে ওয়েবসাইট লোগো এবং বাটন এলিমেন্ট তৈরি করতে পারবেন। তাছাড়া আপনি শিখবেন কিভাবে আপনার ওয়েবসাইটকে ওয়ার্ল্ড ওয়াইড ওয়েবে প্রকাশিত করবেন।
HTML শেখার দ্রুততম উপায় হল HTML কোড গুলিকে লেখা এবং করা। অতএব, আপনাকে শুধু এই টিউটোরিয়াল দেখে লেখাপড়া করা ও ভিডিও দেখা ছাড়াও যা কিছু শিখছেন সেগুলিকে নিয়ে এক্সপেরিমেন্ট  চালানোর পাশাপাশি এগুলোকে প্রয়োগ করতে হবে।

এই লেসনগুলির মাধ্যমে অনেক HTML কোডের উদাহরন দেওয়া আছে। প্রত্যেকটা কোড স্নিপেট হাইলাইট করে দেওয়া আছে যা আপনাকে আরও ভালভাবে কোড গুলিকে বুঝতে সাহায্য করবে। এগুলোকে আপনি চাইলে কপি করে আপনার টেক্সট এডিটরে পেস্ট করতে পারেন। এবং সেভ করে আপনার ব্রাউজারে দেখতে পারেন কেমন করে সেগুলো ব্রাউজারে রেন্ডার হয়েছে।

নিচের NEXT বাটনে ক্লিক করে আপনি প্রথম লেসন থেকে শুরু করতে পারেন।

Next Post Next Post

No comments:

Post a Comment